২৪ বছর পর এমপিওভুক্ত হলো বয়রাগাদী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়

 

সালাহউদ্দিন সালমান :

দীর্ঘ ৯ বছর বন্ধ থাকার পর বুধবার নতুন করে এমপিওভুক্ত হলো ২ হাজার ৭৩০টি শিা প্রতিষ্ঠান। বুধবার (২৩ অক্টোবর) গণভবনে এ তালিকা প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ তালিকায় রয়েছে মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলার বয়রাগাদী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়।
শিক্ষা প্রতিষ্ঠানটি ১৯৯৪ সালে প্রতিষ্ঠিত হয়। ১৯৯৫ সালে শিক্ষা কার্যক্রম ১২০জন ছাত্রছাত্রী নিয়ে যাত্রা শুরু করে। দীর্ঘ ২৪ বছর পর পেলো মাধ্যমিক বিদ্যালয়ের স্বীকৃতি।

জানাযায়,বয়রাগাদী ইউনিয়নের এক মাত্র উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয়টি এমপিওভুক্ত হওয়ায় যেমন এলাকাবাসীর মধ্যে আনন্দ উৎদীপনা তেমনই শিক্ষার্থীদের মধ্যে দেখা দিয়েছে।
বয়রাগাদী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে ৩৪৩ জন ছাত্র ও ২৭৬ জন ছাত্রী রয়েছে। এই বছর বিদ্যালয়ে পাশের হার এস.এস.সি ৯১ ভাগ ও ২০১৮ সালে জে.এস.সিতে পাশের হার ৮০ ভাগ।
শিক্ষার্থীরা বলেন,আমাদের দীর্ঘ প্রতিার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে বিদ্যালয়টিকে এমপিও ভূক্ত করা হয়েছে। এতে আমরা সত্যিই অত্যন্ত আনন্দিত ও উচ্ছাসিত।

বয়রাগাদী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.সেন্টু মিয়া বলেন, ২৪ বছর পর আমরা এমপিওভুক্ত হয়েছি। এতে আমাদের শিকদের অনেক দিনের প্রত্যাশা পূরণ হয়েছে। এমপিওভুক্ত হওয়ায় শিক ও শিার্থীদের ও এলাকাবাসীর প থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও বয়রাগাদী ইউপি চেয়ারম্যান গাজী মো. আলাউদ্দিন বলেন, শিক্ষা আশা আকাঙ্খার প্রতিক,শিক্ষা জাতির মেরুদন্ড।সে শিক্ষা নিয়ে বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখে ছিলেন সে স্বপ্ন রুপ দিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপিওভূক্তর মাধ্যমে শিক্ষাকে এগিয়ে নিয়ে যাবেন। সে লক্ষ্যে বয়রাগাদী ইউনিয়ন উচ্চ বিদ্যালয় এমপিওভুক্ত হওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।