র‍্যাব- ৭’র অভিযানে ১৯ লক্ষ টাকার ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ গ্রেপ্তার – ১

র‍্যাব- ৭'র অভিযানে ১৯ লক্ষ টাকার ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ গ্রেপ্তার - ১
র‍্যাব- ৭'র অভিযানে ১৯ লক্ষ টাকার ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ গ্রেপ্তার - ১

চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানাধীন রিয়াজ উদ্দিন বাজার এলাকায় অভিযান চালিয়ে ৩,৮০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭।

র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। র‌্যাবের প্রতিষ্ঠালগ্ন থেকে ধর্ষক, চাঁদাবাজ, সন্ত্রাসী, ডাকাত, খুনি, বিপুল পরিমান অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার, মাদক উদ্ধার, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম ০১ জানুয়ারি ২০১৯ হতে অদ্য ১৬ অক্টোবর ২০১৯ ইং তারিখ পর্যন্ত সর্বমোট ১০৬ টি বিভিনś ধরনের অস্ত্রসহ মোট ৩৪ টি ম্যাগাজিন এবং ১,০৫৪ রাউন্ড বিভিনś ধরনের গুলি/কার্তুজ উদ্ধারের পাশাপাশি ১৪ লক্ষ ৪৬ হাজার ৩৪৮ পিস ইয়াবা ট্যাবলেট, ০৯ হাজার ০৬ বোতল ফেন্সিডিল, ৫৩৭ বোতল বিদেশী মদ ও বিয়ার, ০১ লক্ষ ১০ হাজার ৭৪০ লিটার দেশীয় তৈরী মদ, ১,০৪৩ কেজি ৪৮৮ গ্রাম গাঁজা এবং ০১ কেজি হেরোইন উদ্ধার করেছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানাধীন রিয়াজ উদ্দিন বাজারস্থ ফল গলির পার্র্শ্বে কর্ণফুলী টাওয়ারের ২য় তলায় জামান হোটেলের ভিতর কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় এর উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ১৫ অক্টোবর ২০১৯ তারিখ ২০০৫ ঘটিকার সময় র‌্যাবের একটি আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে আসামী প্রদীপ ধর (৩১), পিতা- নীলাকান্ত ধর, গ্রাম- বনিকপাড়া, ফতেখাঁরকুল, পোঃ- রামু, থানা- রামু, জেলা- কক্সবাজার’কে আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীর সাথে থাকা ব্যাগ তল্লাশী করে ৩,৮০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায়, সে দীর্ঘদিন যাবত কক্সবাজার থেকে কম মূল্যে ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে চট্টগ্রাম শহরের বিভিন্ন এলাকার মাদক ব্যবসায়ী এবং মাদক সেবীদের কাছে অধিক মূল্যে বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ১৯ লক্ষ টাকা।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেট সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানায় হস্তান্তর করা হয়েছে।