র‍্যাব-৭’র অভিযানে ১০,৬৬০ পিস ইয়াবা উদ্ধার ও ১ কোটি টাকা মূল্যর ১টি বাস জব্দসহ গ্রেপ্তার- ১

র‍্যাব-৭'র অভিযানে ১০,৬৬০ পিস ইয়াবা উদ্ধার ও ১ কোটি টাকা মূল্যর ১টি বাস জব্দসহ গ্রেপ্তার- ১

চট্টগ্রাম জেলার পটিয়া থানাধীন শান্তিরহাট এলাকায় অভিযান চালিয়ে ১০,৬৬০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ এবং মাদক পরিবহনে ব্যবহৃত শ্যামলী পরিবহনের একটি বাস জব্দ।

র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। র‌্যাবের প্রতিষ্ঠালগ্ন থেকে ধর্ষক, চাঁদাবাজ, সন্ত্রাসী, ডাকাত, খুনি, বিপুল পরিমান অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার, মাদক উদ্ধার, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম ০১ জানুয়ারি ২০১৯ হতে অদ্য ১৪ অক্টোবর ২০১৯ ইং তারিখ পর্যন্ত সর্বমোট ১০৬ টি বিভিন্ন ধরনের অস্ত্রসহ মোট ৩৪ টি ম্যাগাজিন এবং ১,০৫৪ রাউন্ড বিভিন্ন ধরনের গুলি/কার্তুজ উদ্ধারের পাশাপাশি ১৪ লক্ষ ৪২ হাজার ৫৪৮ পিস ইয়াবা ট্যাবলেট, ০৯ হাজার ০৬ বোতল ফেন্সিডিল, ৫৩৭ বোতল বিদেশী মদ ও বিয়ার, ০১ লক্ষ ১০ হাজার ৭৪০ লিটার দেশীয় তৈরী মদ, ১,০৪৩ কেজি ৪৮৮ গ্রাম গাঁজা এবং ০১ কেজি হেরোইন উদ্ধার করেছে।
এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী একটি যাত্রীবাহী বাসে করে বিপুল পরিমান ইয়াবা ট্যাবলেট নিয়ে কক্সবাজার হতে ঢাকার দিকে যাচ্ছে। উক্ত তথ্যের ভিত্তিতে অদ্য ১৪ অক্টোবর ২০১৯ তারিখ ভোর ০৪০০ ঘটিকার সময় র‌্যাবের একটি আভিযানিক দল চট্টগ্রাম জেলার পটিয়া থানাধীন শান্তিহাট বাজারস্থ ডিডি পেট্রোল পাম্পের সামনে পাকা রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশী শুরু করে। এ সময় কক্সবাজার হতে ঢাকাগামী শ্যামলী পরিবহনের একটি বাসকে তল্লাশীর জন্য সংকেত দিলে বাসের ড্রাইভার র‌্যাবের চেকপোস্টের সামনে এসে থেমে যায়। তাৎক্ষনিক র‌্যাব সদস্যরা গাড়ি এবং যাত্রী তল্লাশী শুরু করলে বাসের ভিতর থেকে ০১ জন ব্যক্তি বের হয়ে দৌড়ে পালানোর চেষ্টাকালে র‌্যাব সদস্যরা আসামী মোঃ মাসুম হোসেন (২১), পিতা- মৃত গোলাম রাহানী, গ্রাম- হেরফিটি, পোঃ- পেরপেটি, থানা- বড়–ড়া, জেলা- কুমিল্লা’কে আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তার দেখানো ও সনাক্ত মতে আটককৃত বাসটি তল্লাশী করে বাসের ভিতরে অভিনব কায়দায় লুকানো অবস্থায় ১০,৬৬০ পিস ইয়াবা ট্যাবলেটসহ আসামীকে গ্রেফতার করা হয় এবং উক্ত বাসটি (ঢাকা মেট্রো-ব- ১৫-২৫১১) জব্দ করা হয়। জানা যায়, গ্রেফতারকৃত আসামী বাসের হেলপারী করার আড়ালে কক্সবাজার জেলার বিভিন্ন মাদক ব্যবসায়ীদের সাথে যোগসাজশে ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করে আসছে। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ৫৩ লক্ষ ৩০ হাজার টাকা এবং জব্দকৃত বাসের আনুমানিক মূল্য ০১ কোটি টাকা।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম জেলার পটিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।