ভূমিহীন আওয়ামী লীগ পরিবারকে ৪০ শতাংশ জায়গা লিখে দিলেন হাফিজুর রহমান খান

570

ভূমিহীন এক আওয়ামী লীগ পরিবারকে ৪০ শতাংশ জায়গা লিখে দিলেন হাফিজুর রহমান খপ্প

গাজী মাহমুদ পারভেজ:- মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ইমামপুর ইউনিয়নের আঁধারমানিক গ্রামে ভূমিহীন আওয়ামী লীগ কর্মী বদর উদ্দিনের ৬ ছেলেকে ৪০ শতাংশ জায়গা লিখে দিয়েছেন প্রবীণ আওয়ামী লীগ নেতা ও যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য হাফিজুর রহমান খান।

হাফিজুর রহমান খান জানান, বেশ কয়েক বছর রাজনীতি থেকে দূরে ছিলেন তিনি। একটা সময় গজারিয়া উপজেলার আওয়ামী লীগ নেতাকর্মীরা বিএনপি-জামাত কর্মীদের দ্বারা ব্যাপক নির্যাতনের শিকার হয়েছে দুর্দিনের সেই আওয়ামী লীগ কর্মীদের অনেকেই এখন মানবেতর জীবনযাপন করছে। আঁধারমানিক গ্রামের বদর উদ্দিন একজন পরীক্ষিত আমি লীগ কর্মী, তার ছয় ছেলে কিন্তু বসত ভিটার পরিমাণ মাত্র ৩ শতাংশ। ছয় ছেলে নিয়ে যাতে বদর উদ্দিন সুন্দরভাবে জীবন যাপন করতে পারেন সেজন্য তার সম্পত্তি থেকে বদর উদ্দিনের ৬ ছেলেকে সমানভাবে ৪০ শতাংশ জায়গা লিখে দিয়েছেন তিনি। জননেত্রী শেখ হাসিনা অর্থায়নে দ্রুতই সেই জমিতে ঘর নির্মাণ করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। তিনি আরো বলেন, তিনি গজারিয়া উপজেলা আওয়ামী লীগ নেতাকর্মীদের যথার্থ মূল্যায়ন করতে চান আজ থেকে তার মানবিক রাজনীতি করার সূচনা হলো।

এদিকে জমি পেয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন বদর উদ্দিনের ছয় ছেলে। তারা জানান, কিছু পাওয়ার জন্য নয় আওয়ামী লীগকে ভালোবেসে তারা রাজনীতি করতেন। তবে আওয়ামী লীগ তাদের মাথা গোঁজার মতো একটি ঠাই করে দিচ্ছি এটা তাদের রাজনৈতিক জীবনে পাওয়া সবচেয়ে বড় সম্মান। আমৃত্যু সপরিবারে আওয়ামী লীগকে ভালোবেসে বাঁচতে চান তারা।

এদিকে ভূমিহীন আওয়ামী লীগ পরিবারকে নিজের জায়গায় লিখে দেওয়ায় হাফিজুর রহমান খানের ভূয়শী প্রশংসা করেছে আওয়ামী লীগ নেতাকর্মীরা। তারা জানান, ৪০ শতাংশ জায়গার দাম কম হলেও
১৬-২০ লক্ষ টাকা, হাফিজুর রহমান খান যে মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছে তা গজারিয়া উপজেলার রাজনীতির ইতিহাসে একটি মাইলফলক হয়ে থাকবে।