বাংলাদেশের পাকিস্তান সফর স্থগিত

21

গোটা বিশ্বে মহামারী আকার ধারণ করেছে করোনাভাইরাস। বিরূপ প্রভাব পড়েছে বিশ্ব ক্রীড়াঙ্গনেও। ইতিমধ্যে একাধিক ইভেন্ট বাতিল করা হয়েছে। অসংখ্য ম্যাচ স্থগিত করা রয়েছে।

এবার করোনা আতঙ্কে বাংলাদেশ সিরিজ স্থগিত করল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এতে সম্মতি দিয়েছে খোদ টাইগার ক্রিকেট বোর্ডও (বিসিবি)।

আগামী এপ্রিলের শুরুতে তৃতীয় দফায় পাকিস্তানে গিয়ে একমাত্র ওয়ানডে ও টেস্ট খেলার কথা ছিল বাংলাদেশের। উভয় ম্যাচই হতো করাচি জাতীয় স্টেডিয়ামে। তবে সেখানে করোনার কোপে তাতে ছেদ পড়ল।

পরবর্তীতে স্থগিত এ খেলার সূচি জানিয়ে দেবে বলে আভাস দিয়েছে পাকিস্তান-বাংলাদেশ। ইতিমধ্যে এ নিয়ে আলোচনা শুরু করেছে দুই দেশের ক্রিকেট বোর্ড।

এর আগে দুই দফায় পাকিস্তান সফর করে বাংলাদেশ। প্রথম ধাপে তিন ম্যাচ টি-টোয়েন্টি খেলে দেশে ফেরে তারা। এর একটি বৃষ্টিতে ভেসে যাওয়ায় ২-০ ব্যবধানে স্বাগতিকদের কাছে পরাজিত হন লাল-সবুজ জার্সিধারীরা।

দ্বিতীয় পর্বে পাকিস্তানে গিয়ে একটি টেস্ট খেলে আসে বাংলাদেশ। তাতে ইনিংস ব্যবধানে লজ্জার হার বরণ করেন তামিম-মুমিনুলরা। সেটি ছিল আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ। এরই অংশ হিসেবে আসন্ন এপ্রিলে পূর্ণাঙ্গ সিরিজের বাকি টেস্ট খেলার কথা ছিল সফরকারীদের।

উল্লেখ্য, পাকিস্তান কাপ-ওয়ানডে টুর্নামেন্টও স্থগিত করেছে পিসিবি। আগামী ২৫ মার্চ থেকে এটি শুরু হওয়ার কথা ছিল। একই কারণে পিএসএলের বাকি ম্যাচগুলো দর্শকশূন্য মাঠে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে তারা।

তথ্যসূত্র: ক্রিকেট পাকিস্তান ডটকম।