কুষ্টিয়া পৌরসভায় কর আদায় সংক্রান্ত দুই দিনব্যাপী প্রশিক্ষন শুরু

কুষ্টিয়া পৌরসভায় কর আদায় সংক্রান্ত দুই দিনব্যাপী প্রশিক্ষন শুরু
কুষ্টিয়া পৌরসভায় কর আদায় সংক্রান্ত দুই দিনব্যাপী প্রশিক্ষন শুরু

কুষ্টিয়া পৌরসভার ম,আ,রহিম মিলনায়তনে বাংলাদেশ সরকার, এডিবি এবং ওএফআইডি এর সহায়তায় পৌরসভার বাস্তবায়নাধীন তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ (সেক্টর) প্রকল্পের আয়োজনে পুনঃকর নির্ধারণ, অন্তবর্তীকালীন কর নির্ধারণ ও কর আদায় সংক্রান্ত প্রশিক্ষন শুরু হয়েছে। ২ দিনব্যাপী এই প্রশিক্ষনের উদ্বোধন করেন কুষ্টিয়া পৌরসভার জননন্দিত মেয়র আনোয়ার আলী।
উদ্বোধনকালে মেয়র বলেন, কর নিরুপন ও আদায় পৌরপরিষদের জন্য সবচেয়ে কঠিন কাজ। এই কাজ করতে গিয়ে আমাদেরকে পৌরবাসীর বিরাগভাজন হতে হয়। কিন্তু আসল বিষয় হলো পৌরসভা পরিচালিত হয় পৌরবাসীর করের টাকায়। তিনি আরো বলেন, সঠিকভাবে কর নিরুপন ও আদায় ব্যবস্থাপনা পরিচালনা করা না গেলে পৌরসভাগুলো ভেঙ্গে পড়বে। ১৫ ও ১৬ অক্টোবর দুইদিন প্রশিক্ষন গ্রহন করে প্রশিক্ষণার্থীরা তাদের পৌরসভার কর নিরুপন ও আদায় ব্যবস্থাপনা সম্পর্কে জ্ঞান লাভ করবে।
এসময় উপস্থিত ছিলেন পৌরপরিষদের প্যানেল অব মেয়র-০১ মতিয়ার রহমান মজনু সহ পৌর পরিষদের সদস্যবৃন্দ। এছাড়াও উপস্থিত ছিলেন কুষ্টিয়া পৌরসভার সচিব কামাল উদ্দিন এবং পৌরসভার ও এই প্রকল্পের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। ট্রেনিং পরিচালনা করেন মিউনিস্যিপাল ট্রাকস্যেশন এন্ড ফাইনান্স এস্পেশাল্ইাষ্ট গভারমেন্ট ইমপ্রæভমেন্ট এন্ড ক্যাপাসিটি ডেভেলপমেন্ট জিআইসিডি নজরুল ইসলাম ও রিজিওনাল কো-অডিনেটর মিউনিসিপ্যাল ফিনান্স, ফরিদপুর রিজিয়ন জিআইসিডি , ইউজিআইআইপি-থ্রি আলফাজ উদ্দিন। অনুষ্ঠানটি পরিচালনা করেন পৌরসভার শহর পরিকল্পনাবীদ রানভির আহমেদ।